বুধবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৫

বাংলা আমার বাংলা




অহনলিপি-বাংলা১৪ ফন্ট ডাউনলোড লিংক:













বাংলা আমার বাংলা



                 বাংলা আমার বাংলা     ২২/০৩/২০০৩
(গান)
চিন্ময় রায়
মনোজকুমার দ. গিরিশ


( প্রথম প্রধান দুটি পংক্তি রচনা করেছেন চিন্ময় রায়)--১৯৭১ )


বাংলা আমার বাংলা, আমার শান্তির নিকেতন৤
ওমা, জন্মে তোমায় করেছি প্রথম প্রণাম নিবেদন৥

তোমার আকাশে তোমার বাতাসে একীগো সোহাগ মাখা৤
দিবসে রভসে পাখিরা আকাশে অবাধে মেলে গো পাখা৥
ঘাসের শিশিরে কাশের হাসিতে  কণক কিরণ মাখা৤
তোমার স্নেহ-নবনী মাখানো বিহ্বল তনুমন৥
সুবাস ছড়ানো কুসুম জড়ানো অঙ্গ-আভরণ৤
তোমার মমতা ঝরিছে সতত হরষে অকারণ৥

এই যে দোপাটি কুন্দ ধুতুরা জড়িয়ে সোহাগে হাসে৤
জীবন আমার ধন্য ধন্য তোমার চরণে এসে৥
চাহিনা গো আর এ মাটি ছাড়ি বাহিরিতে দেশে দেশে৤
তোমার শ্যামলে জগৎ বিভোল, বিভোল এ প্রাণ মন৥



(সুর দিয়েছেন-- শিবরঞ্জন মণ্ডল, কণ্ঠ-- বর্ণনা মিত্র)






           














কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন